যখন চেষ্টা করে নিজেকে হারাই চেনা পথকে হারাবো বলে জেনে বুঝে পথ ভুলে যাই অজানা কোন রাস্তার মোড়ে একলা আমি – সেই নিজেকেই খুঁজে পাই।
এ কোন আত্মানুসন্ধান…না পাগলামি? বুঝে পাই না শুধু আনকোরা পথে চলতে চলতে নতুন কোন বাঁক এলে সেই পুরানো আমিকেই আরও শক্ত করে জড়িয়ে ধরি।
অজানার টান কাটিয়ে অনিশ্চয়তার ভয় না পেরিয়ে চেনা ছকে ফিরে আসি আমি তো সেই ভিতুর ডিম স্বপ্নে দেখা গঙ্গা ফড়িং ঘুম ভাঙে ঘর কাটে সোজা রাস্তায় আবার চলি।
যখন চেষ্টা করে নিজেকে হারাই চেনা পথকে হারাবো বলে জেনে বুঝে পথ ভুল যাই রাঙ্গা মাটির পথের ধুলায় ঘাম ঝরানো দুপুর বেলায় পোড়া মাটির গন্ধ চিনি পাই না সাহস এ পথ ভাঙি।
ভেতরে ভেতরে জেগে থাকে এক অলীকের আহ্বান মনে মনে গাইতে থাকি না পারার জয়গান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ভেতরে ভেতরে জেগে থাকে
এক অলীকের আহ্বান
মনে মনে গাইতে থাকি
না পারার জয়গান। .............// রম্য না থাকলেও হতাশা রয়েছে সেই দিক থেকে তিনি হতাশার কবি.......ভালো....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।